মেসির ঝলকে বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সা

ই-বার্তা ডেস্ক।।  নিজেদের ঘরের মাঠে রিয়াল ভায়োদলিদকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।  এই ম্যাচে লিওনেল মেসি করেছেন দুই গোল, করিয়েছেন আরও দুই গোল।    

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে অতিথি দলকে ৫-১ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের দল। মেসির জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করে দলের জয়ে অবদান রেখেছেন ক্লেঁমো লংলেট, আর্টুরো ভিদাল ও লুইস সুয়ারেস। 

নিজেদের মাঠে খেলা শুরুর দ্বিতীয় মিনিটেও দারুণ এক ভলিতে বার্সেলোনাকে এগিয়ে নিয়ে যান ফরাসি সেন্টার-ব্যাক লংলে। কিন্তু ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিক দল। পঞ্চদশ মিনিটে অতিথিদের সমতায় ফেরান সেন্টার-ব্যাক কিকো। ম্যাচের বাকি সময়টা নিজেদের করে নেয় বার্সেলোনা।

২৯তম মিনিটে সতীর্থ ভিদালকে দিয়ে গোল করানোর পাঁচ মিনিটের মধ্যে জাল খুঁজে নেন মেসি। ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। 

দ্বিতীয়ার্ধেও বল দখল ও আক্রমণে আধিপত্য ধরে রাখে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়নরা।  ৭৫তম মিনিটে ইভান রাকিতিচের পাসে অসাধারণ একটি গোল করেন মেসি। দুই মিনিট পর সুয়ারেস গোল করে ভায়োদলিদের কফিনে শেষ পেরেক ঠুকেন। এতোও সাহায্য করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।  

এই জয়ে চলতি লিগে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে সাত জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। ২০ নিয়ে দ্বিতীয়স্থানে আছে গ্রানাডা। গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয়স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু