মেসির ফেরার ম্যাচে জিততে পারেনি বার্সা

ই-বার্তা ডেস্ক।।  চোট কাটিয়ে চলতি মৌসুমে প্রথমবারের মতো বার্সেলোনার হয়ে মাঠে নামলেন লিওনেল মেসি। কিন্তু জেতাতে পারেননি দলকে। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে বার্সা।  

মঙ্গলবার রাতে অনুষ্ঠিত প্রতিযোগিতাটির ‘এফ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। 

ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে হেরে যেতে বসেছিল বার্সেলোনা। আক্রমণে দারুণ আধিপত্য দেখিয়েছে স্বাগতিক দল। অন্তত দুটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয়েছে বুন্দেসলিগার দলটি। এর মধ্যে একবার বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার। আরেকবার হতাশ করেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

আনসু ফাতির বদলি হিসেবে নামেন মেসি। এমনকি মেসি মাঠে নামার পর খেলায় ডর্টমুন্ডের গতি আরও বাড়ে। ৫৭তম মিনিটে পেনাল্টি পায় দলটি। কিন্তু বার্সেলোনা গোলরক্ষকের সামনে স্পট কিক কাজে লাগাতে পারেনি জার্মান ক্লাবটির অধিনায়ক মার্কো রিউস। 

স্পট কিক ছাড়াও ফরোয়ার্ড রিউসের অন্তত আরও দুটি প্রচেষ্টা রুখে দেন স্টেগেন। ৭৭তম মিনিটে ইউলিয়ান ব্রান্ডটের জোরালো শট লাগে ক্রসবারে।

তবে প্রথমার্ধে খেলা তেমন জমাতে পারেনি কোনো দল। ডর্টমুন্ড গোলের প্রথম সুযোগটি পেয়েছিল ২৫তম মিনিটে। কিন্তু সতীর্থের কাছ থেকে রক্ষণ ছেঁড়া পাস ডি-বক্সে পেয়েও সুযোগটি কাজে লাগাতে পারেননি রিউস।

প্রথমার্ধে গোলের একটি সুযোগ পেয়েছিলেন বার্সেলোনার লুইস সুয়ারেস। কিন্তু দূরহ কোণ থেকে জাল খোঁজে নিতে পারেননি এই স্ট্রাইকার। মেসি মাঠে নামার পর বার্সেলোনার আক্রমণে কিছুটা গতি বাড়লেও ফলাফল আসেনি। 

এদিকে, গ্রুপ পর্বে প্রথম ম্যাচে বড় অঘটনের শিকার হয়েছে গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল। নাপোলির মাঠে খেলতে গিয়ে ২-০ গোলের হার নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু