মেসির রেকর্ড গড়ার ম্যাচে জয় পেল বার্সা

ই-বার্তা ডেস্ক।।  বর্তমান বিশ্বের সেরা ফুটবলার কে? এমন প্রশ্নের উত্তরে অবশ্যই লিওনেল মেসির নামটা সবার আগে উচ্চারিত হবে।  ফুটবল বোদ্ধারা তো তাকে সর্বাকালের সেরাদের তালিকায় দেখতেও দ্বিধা বোধ করেন না।  লা-লিগায় ব্যক্তিগত ৪০০তম গোলের  রেকর্ড গড়ে ফুটবলের এই ক্ষুদে জাদুকর প্রমাণ করলেন ফুটবল বোদ্ধারা ভূল কিছু বলেননি।   

গত কাল রাতে এইবারের বিপক্ষে গোল করে রেকর্ডটি গড়েন মেসি।  ইতিহাস গড়ার হাতছানি সামনে রেখে গতকাল নিজেদের ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে খেলতে নামে বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। ফুটবল প্রেমিরা অধির আগ্রহ ও অপেক্ষা নিয়ে উপস্থিত ছিলেন মাঠে আবার কেউ টিভি সেটের সামনে। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে ৫৩ মিনিটে লা-লিগায় ৪০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি।

এর আগে পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা বার্সেলোনাকে নবম মিনিটেই এগিয়ে নেওয়ার সুযোগ তৈরি করে দেন মেসি।  কিন্তু পিকের নেওয়া শর্ট গোল পোস্টের পাশ দিয়ে চলে গেলে সে যাত্রায় রক্ষা পায় এইবার।  তবে ১৯ মিনিটে কোতিনহোর বাড়ানো বল থেকে গোল করে দলকে এগিয়ে নেন লুইস সুয়ারেজ।  প্রথমার্ধে কোন আর গোলের দেখা না পেলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভালভার্দের শিষ্যরা। 

বিরতি থেকে ফিরে ৫৩ মিনিটে লুইস সুয়ারেজের দুর্দান্ত এক এসিস্ট থেকে গোল করেন মেসি।  পরে সুয়ারেজ ৫৯ মিনিটে নিজের জোড়া এবং দলের হয়ে তৃতীয় গোল করলে ৩-০ এগিয়ে যায় বার্সা। নির্দিষ্ট সময়ে আর কোন গোল না হলে ৩-০ শুন্যের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি বাহিনী।

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু