মেসি-নেইমার-রোনালদোর কাতারে কোহলি!

ই-বার্তা।। ফুটবলারদের টেক্কা দেওয়া ক্রিকেটারদের জন্য সহজ কাজ নয়। হোক সেটা জনপ্রিয়তা, তারকা খ্যাতি, অনলাইন অনুসারী কিংবা অর্থ উপার্জন। কিন্তু ক্রিকেটার বিরাট কোহলি নিজেকে সেই কাতারে নিয়ে গেছেন। বিশ্বজোড়া জনপ্রিয়তা কিংবা অনুসারী রোনালদো-মেসির-নেইমারের মতো নেই কোহলির। তবে অনলাইন থেকে আয়ের হিসাবে কোহলির নাম উচ্চারিত হচ্ছে নেইমার-মেসিদের সঙ্গে। 

 

ক্রীড়াবিদরা তাদের ইনস্টাগ্রাম, টুইটারে যে পোস্ট দেন, তারও স্পনসরশীপ আছে। তিনি নিয়মিত কতটি পোস্ট দেন, কত মানুষ তার অনুসারী- সবই হিসাব হয়। তার টুইটে বা পোস্টে কতজন প্রতিক্রিয়া দেখাচ্ছেন তার হিসাবে অর্থ পান তারা।

 

আর সে হিসেবে বিরাট কোহলি ইনস্টাগ্রামে এক ছবি পোস্ট করে পেতে পারেন এক লাখ ২০ হাজার ডলার। ইনস্টাগ্রাম শিডিউলার হপারএইচকিউ ২০১৮ সালের ইনস্টাগ্রামের সর্বোচ্চ ধনীদের একটি তালিকা তৈরি করেছে। সেই তালিকায় দেখা যায়, বিশ্বে অনুসারী সংখ্যার হিসাবে শীর্ষ ২০ জনে একমাত্র ক্রিকেটার বিরাট কোহলি। আর তালিকায় ফুটবলারদের মধ্যে সবার ওপরে আছেন রোনালদো। তার অবস্থান তিনে।

 

জুভেন্টাসে যোগ দেওয়া এই পর্তুগিজ তারকাকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ১৩ কোটিরও বেশি মানুষ। এর সুবাদে পোস্ট প্রতি সাত লাখ ৫০ হাজার ডলার আয়ের সুযোগ আছে রোনালদোর। এরপর ফুটবলারদের মধ্যে আছেন নেইমার। তার অবস্থান আটে। মেসি আছেন নয়ে। কোহলির অবস্থান ১৭তম। তালিকার ২০ জনের মধ্যে সাতজন সাবেক এবং বর্তমান ফুটবলার।

 

 

ই-বার্তা/স্পোর্টস ডেস্ক