মেসি যতদিন চাইবে, ততদিন সেরা হবেঃ স্কালোনি

ই-বার্তা ডেস্ক।।  লিওনেল মেসি যতদিন চাইবে, ততদিন সেরা খেলোয়াড় হতে পারবে। এমনটাই মন্তব্য করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।   

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে ষষ্ঠবারের মতো ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মেসি।

স্কালোনির মতে, প্রত্যাশিতভাবেই ফুটবলের সেরা পুরস্কার জিতেছে মেসি। আরও অনেক বছর সেটি করে দেখাবে সে।  ফিফার দ্য বেস্ট জিতেছে মেসি, এটি স্বাভাবিক ঘটনা। কারণ সে-ই সেরা। ও যতদিন চাইবে, ততদিন সেরা হতে পারবে। সেই সক্ষমতা তার আছে। 

আর্জেন্টিনা কোচ বলেন, মেসি জাদুকর। সে এমন একজন খেলোয়াড়, যার খেলা আমরা উপভোগ করতে পারি। এটি দারুণ ব্যাপার হবে, যদি সবাই তাকে সমানভাবে সম্মান করে ও জানায়। 

আন্তর্জাতিক ফুটবলে এখন নিষিদ্ধ আছেন মেসি। ২০১৯ কোপা আমেরিকায় দুর্নীতির অভিযোগ তোলেন তিনি। ব্রাজিলকে শিরোপা জেতাতেই সব বন্দোবস্ত করে রেখেছে কনমেবল। এমন মন্তব্য করে তিন ম্যাচে নিষেধাজ্ঞায় আছেন তিনি।

প্রীতি ফুটবল ম্যাচে চিলি ও মেক্সিকোর বিপক্ষে খেলতে পারেননি মেসি। আগামী অক্টোবরে জার্মানির বিপক্ষেও নামতে পারবেন না। তবে দলের সঙ্গে ঠিকই যোগাযোগ আছে খুদে জাদুকরের।

স্কালোনি বলেন, মেসি সাময়িক নিষিদ্ধ। তবে সে এখনও দলের অংশ। জাতীয় দলের সতীর্থদের সঙ্গে দারুণ মজা করে ও। আশা করি, আলবিসেলেস্তেদের আনন্দের জোয়ারে ভাসাবে ওয়ান্ডারম্যান। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু