মেসি-সুয়ারেজদের কাছে বিধ্বস্ত রোমা

স্পেনের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনার সাথে এর আগের ৪ বার ম্যাচ খেলা হলেও মাত্র একটিতে জয় পায় ইতালিয়ান ক্লাব রোমা। এদিকে ৪ বারের মোকাবেলায় বার্সাও একটি ম্যাচে জিতে।

তাইতো সামনের দিনের এমন পরিসংখ্যান নিয়ে বার্সার ঘরের মাঠে ক্যাম্প ন্যুতে খেলতে নামে রোমা। ম্যাচ শেষে ফলাফল হলো, ইতালিয়ান ক্লাব রোমাকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে জয় নিশ্চিত করে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

রোমার ফুটবলারদের কাছ থেকে আসে বার্সেলোনার ২টি গোল। বাকি ২টি গোল করেন পিকে এবং সুয়ারেজ। অবশ্য রোমার হয়ে একমাত্র গোলটি করেন এডিন জেকো।

এদিন ইনজুরি থেকে ফিরে প্রথম একাদশে খেলেন বার্সা সুপারস্টার লিওনেল মেসি। এই ম্যাচ শুরুর আগে চ্যাম্পিয়নস লিগে ১০০ গোল করার জন্য মেসিকে সম্মাননা স্মারক প্রদান করেন সাবেক বার্সেলোনা ফুটবলার কার্লোস পুয়োল।

ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার ৫ মিনিট আগে গোলের দেখা পায় বার্সা। রোমার ফুটবলার ড্যানিয়েল ডি রসি দুর্দান্ত এক শটে নিজেদের জালেই বল জড়ালে ১-০ গোলে পিছিয়ে পড়ে ইতালিয়ান ক্লাব রোমা।

বিরতি থেকে ফিরে আরো আক্রমণাত্মক খেলতে থাকে ক্লাব বার্সেলোনা। ফলে ৫৫ মিনিটে উমতিতির শট রোমার ডিফেন্ডার মানোলাসের পায়ে লেগে জালে জড়ালে আরো একবার আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

কাতালুনিয়ার ক্লাবটি এর ৪ মিনিট পর আবারও গোল আনন্দে মাতে। এবার গোলটি করেন পিকে। সুয়ারেজের শট রোমার গোলকিপার প্রতিহত করলেও ফিরতি বল জালে জড়ান বার্সা ডিফেন্ডার পিকে। অবশেষে ম্যাচের ৮০ মিনিটে পেরোত্তির ক্রস থেকে জেকো গোল করলে মূল্যবান একটি অ্যাওয়ে গোল পায় রোমা।

ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিট আগে সুয়ারেজ গোল করলে ৪-১ গোলের বড় জয় পায় বার্সা। ম্যাচের বাকিটা সময় আর কোনো গোল না হলে ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালুনিয়ার ক্লাব বার্সেলোনা।

ই-বার্তা/এস