মোটরসাইকেলর লাইসেন্সে সুপ্রভাত চালাতেন আবরারকে চাপা দেওয়া সেই ঘাতক

ই-বার্তা ডেস্ক।।  গতকাল (মঙ্গলবার) সকালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী সুপ্রভাত পরিবহনের এক ঘাতক বাসের বাসচাপায় নিহত হন।  এই ঘটনায় নিহতের বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আরিফ আহমেদ বাদী হয়ে গুলশান থানায় মামলা করেছেন।  ঘটনার পরপরই চালককে আটক করে পুলিশ।

পুলিশ বলছে, প্রাথমিক তদন্তে জানা গেছে চালক সিরাজুলের বাস (ভারীযান) চালানোর লাইসেন্স ছিল না।  মোটরসাইকেল চালানোর লাইসেন্স দিয়ে তিনি বাস চালাতেন।  এই লাইসেন্সে কীভাবে তিনি কোম্পানি (সুপ্রভাত) থেকে বাস নিয়ে রাস্তায় নেমেছিলেন সেটা তদন্ত করা হচ্ছে।  কারণ মোটরসাইকেল চালানোর লাইসেন্স দিয়ে কেউ রাস্তায় বাস চালালে সেটা অপরাধ।

বুধবার দুপুরে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আবু বকর সিদ্দিকী বলেন, বাসচালকের যে ড্রাইভিং লাইসেন্স ছিল সেটা হালকা যান চালানোর লাইসেন্স।  যা দিয়ে তিনি মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, ছোট কাভার্ড ভ্যান চালাতে পারতেন। 

রাজধানীতে চলছে ট্রাফিক সপ্তাহ। এর মধ্যেই মঙ্গলবার প্রগতি সরণি এলাকার যমুনা ফিউচার পার্কের সামনে জেব্রা ক্রসিং দিয়ে পার হওয়ার সময় বাসচাপায় নিহত হন আবরার।  ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে শিক্ষার্থীরা।  জব্দ করা হয় বাসটি।

ঘটনার পর সুপ্রভাত পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাজেয়াপ্ত করে রাজধানীতে ওই বাসের চলাচল নিষিদ্ধ করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ