মোদিকে আমন্ত্রণ জানানো মানে বঙ্গবন্ধুকে অপমান: ডা. জাফরুল্লাহ

ই- বার্তা ডেস্ক।।   গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ মন্তব্য করেছেন যে,  চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো মানে শেখ মুজিবকে অপমান করা ।

তিনি বলেন, আজকে বাংলাদেশের একটি নৈতিক দায়িত্ব রয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে কীভাবে এই ঘৃণ্য ব্যক্তিকে প্রধান বক্তা হিসেবে আমন্ত্রণ করে, আমরা বুঝি না। আজকে মোদিকে এ দেশে আমন্ত্রণ করা মানে শেখ মুজিবকে অপমান করা।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন’ নামের একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, শেখ মুজিবের প্রতি অসম্মান প্রদর্শন, আমরা বঙ্গবন্ধুর প্রতি অসম্মান মেনে নিতে পারি না। আমরা আশা করছি- আমাদের প্রধানমন্ত্রী এই আমন্ত্রণ প্রত্যাহার করে নেবেন। আমন্ত্রণ প্রত্যাহার না করলে এ দেশের জনগণ বাধ্য হবে ‘নরেন্দ্র মোদি ফিরে যাও’ আন্দোলন করতে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সমালোচনা করে তিনি বলেন, হিটলারের উত্তরসূরি হল এ যুগের ইবলিশ অমিত শাহ। অমিত শাহ ও নরেন্দ্র মোদি মিলে নাগরিক অধিকার আইনের নামে অত্যন্ত অযৌক্তিক অন্যায় করেছে। এতে ভারতের কিছু লোক প্রতিবাদে সরব হয়েছে। আমরা ভারতের জ্ঞানী মানুষদের ওপর আস্থা রাখতে চাই।

মোদির উদ্দেশে তিনি বলেন, এই শয়তানের পরিকল্পনা সফল হতে দেয়া যাবে না। এরা মানবতার শত্রু। এরা ভারতকে ধ্বংস করে মানবতায় অগ্নিসংযোগ করছে।

আয়োজক সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক আসাদ খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কল্যাণ পার্টির ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান, সংগঠনের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহিম, যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউল হক আনোয়ার, রুবেল আকন্দ, কবির হোসেন জিহাদী, রায়হানুল ইসলাম রাজু, রাম সাহা প্রমুখ।