মোদিকে জমকালো সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বিজেপি

ই-বার্তা ডেস্ক।।  ভারতের পার্লামেন্ট নির্বাচনের ভোট গণনার প্রাথমিক ফলাফলে দেখা যাচ্ছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির ফের সরকার গঠন সময়ের ব্যাপার মাত্র।  একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার মতো আসনে জয়ের আভাস মিলেছে।  

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ৩২৭ আসনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে।  আর কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ১০২ আসনে এগিয়ে আছে।অন্যান্যরা ১১১টি আসনে এগিয়ে।  আর আনন্দবাজারের খবরে বলা হয়েছে বিজেপি ৩২৬ আসনে আর কংগ্রেস ১০৪ আসনে এগিয়ে আছেন।  অর্থাৎ সময় যত গড়াচ্ছে নরেন্দ্র মোদির জয়ের ব্যবধান তত বাড়ছে। 

এদিকে লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির বিজয় সুনিশ্চিত ভেবে দলের ২০ হাজার কর্মীকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী নয়াদিল্লিতে দলের সদর দফতরে যাবেন এসব কর্মী। বিজেপি নেতারা বলছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জাঁমকালো সংবর্ধনা দিতেই এমন আয়োজন।

আর জয়ী নেতাদের ২৫ মের মধ্যে দিল্লিতে আসতে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি।  বুথফেরত জরিপে জয়ের আভাস পেয়ে গত মঙ্গলবার এনডিএ একটি বৈঠক করে।  সেখানে মোদিকে ফুলের মালা দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, তাঁর দল পাঁচ বছর ক্ষমতায় থাকার পরে ঐতিহাসিক ভাবে দ্বিতীয় পর্যায়ে ক্ষমতায় আসতে চলেছে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে।

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার সকাল আটটা থেকে ভোট গণনা চলছে।  সরকার গঠনের জন্য ৫৪৩ আসনের জন্য কোনো দলকে পেতে হবে ২৭২টি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু