মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানি নেতা

ই-বার্তা ডেস্ক।। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন মুত্তাহিদা কওমি আন্দোলনের প্রতিষ্ঠাতা পাকিস্তানের নেতা আলতাফ হুসাইন।

পাকিস্তানে তার বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে। এমন অবস্থায় তিনি ভারতে আশ্রয় ও আর্থিক সাহায্য চেয়েছেন নরেন্দ্র মোদির কাছে। এ খবর দিয়েছে খালিজ টাইমস। আলতাফ হুসাইন বলেছেন, তিনি ভারতে আশ্রয় পেতে চান কারণ সেখানে তার পূর্বপুরুষদের সমাধি রয়েছে। নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিনি বলেন, যদি ভারতীয় প্রধানমন্ত্রী আমাকে আশ্রয় দিতে সম্মত হয় তবে আমি আমার সহকর্মীদের নিয়ে ভারতে যেতে প্রস্তুত।

সেখানে আমার দাদার সমাধি রয়েছে, সেখানে আমার দাদির সমাধি রয়েছে এবং সেখানে আমার হাজারো আত্মীয়ের সমাধি রয়েছে। একইসঙ্গে তিনি দাবি করেন, করাচিতে থাকা তার সম্পতি, বাড়ি ও কার্যালয় সব বাজেয়াপ্ত করা হয়েছে। তাই তিনি এখন নরেন্দ্র মোদির কাছে আর্থিক সহায়তা চান। বর্তমানে ব্রিটিশ নাগরিক আলতাফ হুসেইন গত ২৭ বছর ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন। সেখানে সহিংসতা উস্কে দেয়ার একটি মামলায় তিনি জামিনে আছেন। মানি লন্ডারিং ও সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে যুক্তরাজ্যে তিনি দুইবার গ্রেফতার হয়েছিলেন।

২০১৬ সালের আগস্টে ‘পাকিস্তান বিরোধী মন্তব্যের কারণে’ তার প্রতিষ্ঠিত দল এমকিউএম-পাকিস্তান তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। তারপর থেকে এমকিউএম-লন্ডন দলের প্রধান হিসেবে আছেন মোহাজের হিসেবে পরিচিত ভারত থেকে পাকিস্তানে যাওয়া এ নেতা।