মোদির স্বপ্ন কখনই পূরণ হবে না, হুঙ্কার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রীর

ই- বার্তা ডেস্ক।।   ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে  যে স্বপ্ন দেখেছেন তা কখনই পূরণ হবে না বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর বিচ্ছিন্নতাবাদীদের হামলার দায় পাকিস্তানের ওপর চাপানো এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশটিকে বিচ্ছিন্ন করতে মোদির ঘোষণার পর এই হুঙ্কার দিয়েছে ইসলামাবাদ। একই সঙ্গে এ হামলার সঙ্গে পাকিস্তানের যোগসাজশ আছে বলে নয়াদিল্লির দাবি উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

গত বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টার দিকে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ জওয়ানদের গাড়িবহরে বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে হামলা চালায় কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন জয়েশ-ই-মোহাম্মদ। হামলায় ৪০ সিআরপিএফ জওয়ানের প্রাণহানি ঘটে। এই হামলার দায় পাকিস্তানের ওপর চাপিয়েছে ভারত।

আজ শনিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছেন, পাকিস্তানকে নরেন্দ্র মোদির কূটনৈতিকভাবে বিচ্ছিন্ন করার স্বপ্ন কখনই পূরণ হবে না। জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাক এই মন্ত্রী বলেন, তিনি বেশ আস্থাবান ছিলেন যে, সম্মেলনের শেষ মার্কিন সিনেটররা তার সঙ্গে আলোচনায় বসবেন।

“জার্মানি, কানাডা, উজবেকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী ও আফগান প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় স্পষ্ট, পাকিস্তানকে ভারত যে কূটনৈতিক বিচ্ছিন্নের দাবি করেছে সেটি ব্যর্থ হয়েছে।” তিনি বলেন, পুলওয়ামা হামলা থেকে পাকিস্তানের লাভবান হওয়ার কিছু নেই। আর এ ঘটনা সম্পর্কে বিশ্ব অবগত আছে।

মেহমুদ কুরেশি বলেন, আমরা এই দুর্ভাগ্যজনক ঘটনার নিন্দা জানাই। তিনি বলেন, পাকিস্তান কখনই সহিংসতার পক্ষে নয়, সেটি আজ অথবা গতকাল হোক না কেন। একই সঙ্গে পাকিস্তানের ভূখণ্ড সন্ত্রাসীদের ব্যবহারের অনুমতি দেয়া হয় না। দোষারোপের খেলায় কেউ কখনো কোনো কিছু অর্জন করতে পারে না।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম