মোদির হঠকারীতায় দেশের অর্থনীতি রসাতলে গেছেঃ রাহুল

ই-বার্তা ডেস্ক।।  ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হঠকারী সব সিদ্ধান্তের কারণে দেশের অর্থনীতি রসাতলে গেল। কিন্তু এ ব্যাপারে তিনি একেবারেই নির্বিকার! 

মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন উপলক্ষে রোববার লাতুরে দলীয় এক সমাবেশে তিনি ওই মন্তব্য করেন। 

মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করে রাহুল গান্ধী বলেন, দেশে বেকারত্ব বাড়ছে। অর্থনীতি অতল গহ্বরে চলে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কোনো বিবৃতি আসে না! দেশের কৃষকদের অবস্থা অত্যন্ত খারাপ। যুবকদের কী কর্মসংস্থান হচ্ছে? কৃষকরা কী ফসলের সঠিক দাম পাচ্ছেন? ঋণ মাফ হয়েছে?

‘আচ্ছে দিন’ (সুদিন) এসে গেছে? যুবকদের জিজ্ঞেস করুন আপনি কী করছেন? তারা বলবেন কিছুই না। কৃষকদের জিজ্ঞেস করুন আপনাদের কী অবস্থা? তারা বলছেন, মোদিজি বরবাদ করে দিয়েছেন।

দেশের পরিস্থিতি খুব খারাপ বলেও রাহুল গান্ধী মন্তব্য করে বলেন, কংগ্রেস ক্ষমতায় থাকতে মনমোহন সিংজি দেশের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য কাজ করেছিলেন কিন্তু এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। 

রাহুল বলেন, গত ৪০ বছরের মধ্যে এখন সর্বোচ্চ বেকারত্ব। দুই হাজার কারখানা বন্ধ হয়ে গেছে। অটোমোবাইল সেক্টর ধ্বংস হয়ে গেছে। গুজরাটে হীরে ও বস্ত্রশিল্প শেষ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু