মোদি ও তার দল জওয়ানদের মৃত্যু নিয়ে রাজনীতি করছেঃ মমতা ব্যানার্জি

ই- বার্তা ডেস্ক ।।   তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি পুলওয়ামার ঘটনায় জওয়ানদের মৃত্যু নিয়ে ক্ষমতাসীন দল বিজেপি রাজনীতি করছে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি ও তার দল বিজেপি জওয়ানদের মৃত্যু নিয়ে রাজনীতি করছে। আমরা দেশের সশস্ত্র বাহিনীর পক্ষে। আমরা শান্তির পক্ষে। কিন্তু আমরা মোদি আর বিজেপির বিপক্ষে। মোদি দেশের জন্য লজ্জার ।

গতকাল মঙ্গলবার নবান্নয় দেয়া বক্তৃতায় তৃণমূল কংগ্রেসের নেত্রী এসব কথা বলেন।

এ সময় মমতা ব্যানার্জি পুলওয়ামার ঘটনা কাজে লাগিয়ে কাউকে রাজনৈতিক ফায়দা লুটার সুযোগ দেয়া হবে না মন্তব্য করে  বলেন, শহীদ জওয়ানদের মৃত্যুকে কাজে লাগিয়ে কাউকে নির্বাচনে জিততে দেয়া হবে না।সেনাদের আত্মত্যাগ দেশের জন্য।সেনাবাহিনী রাজনীতিতে আগ্রহ দেখায় না। যারা ভারতের সশস্ত্র বাহিনীকে রাজনীতিতে অন্তর্ভুক্ত করতে চাইছে, আমি তাদের আচরণের প্রতিবাদ করছি।

কাশ্মীরে জঙ্গি হামলা প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে কথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, যে কোনো পরিস্থিতিতে তিনি দেশের সশস্ত্র বাহিনীর জওয়ানদের পাশে থাকবেন, তবে নরেন্দ্র মোদির পক্ষে থাকবেন না।

এদিন দেশের কয়েকটি সংবাদমাধ্যমেরও সমালোচনা করেন পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় সমালোচিত মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কয়েকটি জাতীয় সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আচরণ সমর্থন করছে। আমার মনে হয় তারা পরিস্থিতির শিকার।

তিনি গণমাধ্যমের ভূমিকায় দেশের মানুষ সঠিক সংবাদ জানতে পারছে না মন্তব্য করে আরও বলেন, দেশের মানুষ সত্য ঘটনা জানতে পারছেন না। এটি খুবই দুঃখজনক। সত্যকে সাধারণ মানুষ থেকে দূরে সরিয়ে রাখা হচ্ছে। আমি মানুষের কথা বলবই তাতে কেউ আমায় শাস্তি দিলেও আমার কিছু যায় আসে না। মানুষের জন্য কথা বলার অধিকার আছে, আর আমি সেই কাজটিই করে যাব।

পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৪ জওয়ান নিহত হন। এ ঘটনায় দায় স্বীকার করেছে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম