মোবাইলে ধারণ করা সিনেমা পেতে পারে আন্তর্জাতিক স্বীকৃতি

ই-বার্তা ।।   মোবাইলে আন্তর্জাতিক মানের সিনেমা তৈরির লক্ষ্যে গত ৭ ও ৮ ফেব্রুয়ারি ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো মোবাইল সিনেমা তৈরির উপর কর্মশালা। আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিবেল কে সামনে রেখে এই কর্মশালার আয়োজন করা হয়।

 

 

দুইদিন ব্যাপী আয়োজিত কর্মশালাতে মোবাইলে আন্তর্জাতিক মানের সিনেমা তৈরির জন্য যাবতীয় বিষয়ে পাঠদান, আলোচনা-সমালোচনা, সিনেমা পরিদর্শন ও সিনেমা বানানোর অনুশীলন করানো হয়। আয়োজিত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সাংবাদিক কাবিল খান জামিল ও চলচ্চিত্র নির্মাতা তানহা জাফরিন।

 

কর্মশালাটির আয়োজক হিসেবে ছিল সিনেমাস্কোপ, যেটি ইউল্যাবের কো কারিকুলার বিষয়ক শিক্ষানবিশ সংঠন। মোবাইল সিনেমার উন্নয়নের লক্ষে বিগত চার বছর ধরে ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিবেল (DIMFF) আয়োজন করে আসছে সিনেমাস্কোপ। আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিবেল এর ৫ম আসর বসতে যাচ্ছে ইউল্যাব এর স্থায়ী ক্যাম্পাসে। প্রতি বছরের ন্যায় এ বছর ও ফেস্টিবেল এর সফলতা কামনা করছেন আয়োজকবৃন্দ।