মৌলভীবাজারে ধরা পড়ল বিশাল আকৃতির এক আইড় মাছ

ই-বার্তা ডেস্ক।।  সোমবার বিকালে মৌলভীবাজারের বড়লেখায় সোনাই নদীতে ফরিজ আলী নামে এক দরিদ্র জেলের জালে সোমবার বিকালে ধরা পড়ল বিশাল আকৃতির এক বাঘা আইড় মাছ। একই দিন রাত ৮ টায় বারইগ্রাম বাজারে ৩৫ কেজি ওজনের এ মাছটি ৪৭ হাজার টাকায় কিনে নেন বড়লেখার দাসের বাজারের সাংবাদিক মোস্তফা উদ্দিন।

জেলে ফরিজ আলী জানান, মহান আল্লাহ তার অভাবের সংসারে অনেক বড় উপহার পাঠিয়েছেন। মাছটি দাম ৫০ হাজার টাকা চেয়েছিলাম। পড়ে ৪৭ হাজার টাকা বিক্রি করেছি।

জানা গেছে, জেলে ফরিজ আলী সোমবার বিকালে সোনাই নদীর বিয়ানীবাজার-বড়লেখা সীমান্তবর্তী ব্রিজের নিজে জাল ফেলেন। কয়েক ঝাঁপে কোনো মাছ ধরা না পড়ায় জেলে ফরিজ আলী যখন অনেকটা হতাশ ঠিক তখনই তার জালে বড় কিছু আটকা পড়ে। প্রথমে তিনি ভাবছিলেন পাহাড়ি ঢলে উজান থেকে ভেসে আসা কোনো গাছের টুকরো হয়তো তার জালে আটকে রেখেছে। ধীরে ধীরে জাল কাছে আনতেই বুঝতে পারেন তার জালে বড় কোনো মাছ ধরা পড়েছে।

সেখানকার লোকজনের সহযোগীতায় তিনি জাল পাড়ে তোলে দেখেন বিশাল মাছটি বাঘা আইড়। মাছটি বিক্রির জন্য বারইগ্রাম বাজারে নিলে উৎসুক জনতা সেখানে ভিড় করেন। ওজন করে দেখা যায় মাছটির ওজন ৩৫ কেজি। রাত সাড়ে ৮টায় বড়লেখার লঘাটি গ্রামের সাংবাদিক মোস্তফা উদ্দিন ৪৭ হাজার টাকায় মাছটি কিনে নেন।