ম্যালকমে রক্ষা পেল বার্সেলোনা

ই-বার্তা ডেস্ক।।  কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে জিতে এগিয়ে থাকতে চেয়েছিল বার্সেলোনা।কিন্তু প্রথম লেগ শেষে স্বস্তিতে থাকতে পারলো না ভালভার্দের শিষ্যরা।  ক্যাম্প ন্যুতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে কাতালান এই ক্লাবটি। 

ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।  প্রথমার্ধের পুরোটা সময় জুড়ে বার্সার মাঠে রাজত্ব করে বেনজেমা- ভিনিয়াসরা।  ভিনিসিয়াস জুনিয়র-বেনজেমারা দারুণ ফুটবল উপহার দিতে থাকেন।  ছয় মিনিটে রিয়ালের হয়ে গোল করেন লুকাস ভাসকেন।  সেই গোল প্রথমার্ধে শোধ দিতে পারেনি ভালভার্দের দল।

তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দারুন খেলতে থাকে বার্সেলোনা।  ম্যালকমের গোলের পর বার্সার একাদশের বাইরে থাকা ভিদাল-মেসিরা মাঠে নামেন।  রিয়াল কোচ মাঠে নামান কাসেমিরো-বেলদের। কিন্তু ম্যাচের ছড়ি বেলরা নিতে পারেননি মেসিদের কাছ থেকে।  পরের সময়টায় ক্যাম্প ন্যুতে এল ক্লাসিকো জমিয়ে তোলেন মেসি।  বাকি সময়টুকু ম্যাচ নিয়ন্ত্রনে ছিল বার্সার।  তারা কিছু সুযোগও তৈরি করে।  কিন্তু বল জালে জড়াতে পারেনি কাতালানরা।

বার্সার হয়ে দারুণ খেলেন এ ম্যাচে শুরুর একাদশে জায়গা পাওয়া ম্যালকম।  মেসি মাঠে আসার আগ পর্যন্ত বার্সার আক্রমণের প্রাণভোমরা ছিলেন তিনি।  তবে প্রথমার্ধে তিনি সহজ এক সুযোগ মিস করেছেন। 

৫৭ ভাগ বল পায়ে রেখেও জয়ের দেখা খুজে পায়নি বার্সা।  মৌসুমের শুরুতে বাজে ভাবে শুরু করলেও সম্প্রতি সময়ে ফর্মে ফেরা রিয়াল রিয়াল মাদ্রিদ যা করার সেটা করিয়ে দেখিয়েছে ম্যাচের প্রথমার্থেই। দ্বিতীয়ার্ধে এলোমেলো ফুটবল উপহার দেয় রিয়াল।  কিন্তু বার বার আক্রমণ করেও সুযোগ কাজে লাগাতে পারেনি মেই বাহিনী।  ফলে ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকেই। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু