ময়মনসিংহে পুলিশের সাথে দোকান মালিকদের সংঘর্ষে আহত অর্ধশতাধিক

ই-বার্তা ডেস্ক।।  মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়া কেন্দ্র করে ময়মনসিংহের ভালুকা উপজেলায় শিল্প পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষে পুলিশ-ব্যবসায়ী ও পথচারীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।  সোমবার সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপজেলার সিড স্টোরবাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে।  

এদিকে এ ঘটনায় ব্যবসায়ীরা সাড়ে ৩ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন।  পরে পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী মোবাইল ফোনে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেন।

জানা যায়, মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়া কেন্দ্র করে দোকান মালিকের সঙ্গে দুই পুলিশের কথা কাটাকাটি হয়।  এর একপর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়।  পরে এ বিষয়টি ভালুকা শিল্প পুলিশ সুপারের কার্যালয়সহ অন্যান্য পুলিশ সদস্যকে জানানো হয়।  

পরে শিল্প পুলিশের কয়েকটি দল বাজারে গেলে দোকান মালিক ও আশপাশের লোকজন একত্রিত হয়ে পুলিশের ওপর চড়াও হয়।  এতে ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়।

এ সময় একটি হায়েজ ভাঙচুর ও পুলিশের মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

এতে তিন পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়।  মামলার ভয়ে আহতরা বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আর পুলিশের অফিসার ভালুকা মডেল থানার এসআই কাজল হোসেন, শিল্প পুলিশের এএসআই গৌতম চন্দ্র ও এএসআই নাজিম ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিড স্টোরবাজারের ব্যবসায়ীদের অভিযোগ, শিল্প পুলিশের সদস্যরা হোটেলে খেয়ে বিল না দেয়া ও তাদের চাঁদাবাজির ঘটনা কেন্দ্র করে আজকের এই ঘটনা।

ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, ফ্ল্যাক্সিলোড ও শিল্প পুলিশের চাঁদাবাজি কেন্দ্র করে আজকের এ ঘটনা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু