অপরাধ মেনে শাস্তি: ডিএমপি কমিশনার

ই-বার্তা ডেস্ক।।  বনানীর এফ আর টাওয়ার নির্মাণকালে ভবন মালিকসহ অন্যান্য কেউ যদি কোনো অপরাধ করে থাকে তবে যে যতটুকু অপরাধ করেছে, ততটুকু শাস্তি পাবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।  আজ শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে এসে এমন মন্তব্য করেন তিনি। 

ডিএমপি কমিশনার আরো বলেন, ‘এই ঘটনায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে ছয় সদস্যের একটি তদন্ত কমিট গঠন করা হয়েছে।  রাজউকের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’

ফায়ার সার্ভিসের তল্লাশি এখনো চলছে জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ভেতরে ফায়ার সার্ভিসের কর্মীরা এখনো তল্লাশি করছেন। এরপর পুলিশের ২২টি টিম ভবনের অফিস মালিকদের সঙ্গে নিয়ে ভবনে প্রবেশ করবেন। সবার নিজ নিজ অফিসে গিয়ে তাদের সব কিছু চেক করা হবে।’

এই ঘটনায় মামলার বিষয়ে তিনি বলেন, ‘আইনের যথার্থ ধারায় মামলা করা হবে।’ ইতিমধ্যে ভবনের মালিককেও চিহ্নিত করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও ৭০ জন। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহতদের মধ্যে ২৪ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জটিলতার কারেণে নিহত শ্রীলঙ্কার নাগরিক নিরস দিবনে রাজাকে হস্তান্তর করা হয়নি। তার লাশ রাখা হয়েছে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে।

গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে ২২ তলা বিশিষ্ট ওই ভবনটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর উদ্ধারকারী দল দীর্ঘক্ষণ চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ