যশোরে পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের দুই সদস্য আটক

ই-বার্তা ডেস্ক ।।   যশোরে পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে যশোর সদর উপজেলার সাতমাইল বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- সদর উপজেলার ছোট হৈবতপুর গ্রামের মিলন হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (২৩) ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কামরুজ্জামান (৩০)। 

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) গোলাম রব্বানী এ বিষয়ে জানান, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ থেকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- আসন্ন এসএসসি পরীক্ষা সামনে রেখে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের একদল সদস্য দেশের বিভিন্নস্থানে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের তৎপরতা চালাচ্ছে। বিষয়টি আমলে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম পর্যবেক্ষণ করে যশোর অঞ্চলে প্রশ্নপত্র ফাঁস চক্রের সন্ধান পাওয়া যায়।

তিনি আরও জানান, শুক্রবার বিকেলে সদর উপজেলার সাতমাইল বাজারে অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক করা হয়েছে। এই সময় একটি ল্যাপটপ, তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। একটি ফোনে হোয়াটসআপ এ একাধিক গ্রুপের সন্ধান পাওয়া গেছে। তাতে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কথোপকথন এবং লিঙ্ক রয়েছে।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম