যারা বিল্ডিং কোড না মেনে অনুমোদন দেয় তারা বিএনপি-জামায়াতের থেকে ভয়ংকর

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার জন্য দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন ।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

সভায় নাসিম বলেন, বিল্ডিং কোড অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিন। আইন উপেক্ষা করে দুর্নীতির মাধ্যমে ভবনের অনুমোদন যারা প্রদান করেছেন, তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে। অর্থ লিপ্সার কাছে জনগণের নিরাপত্তা ছেড়ে দেয়া যেতে পারে না।

তিনি বলেন, যারা বাস চালিয়ে মানুষকে হত্যা করে এবং বিল্ডিং কোড না মেনে অনুমোদন দেয় তারা বিএনপি-জামায়াতের চেয়ে বেশি ভয়ংকর। সড়ক দুঘটনা রোধ, পুরান ঢাকা থেকে রাসায়নিক গুদাম সরানো, অবৈধ স্থাপনা সরানোসহ নারী-শিশু নির্যাতন, মাদক, অবৈধ অনুমোদনসহ সব অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দালন গড়ে তুলবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এপ্রিল থেকে এই সামাজিক আন্দোলনের কর্মসূচি নেয়া হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত যদি ভয়ঙ্কর হয় এরা তাদের চেয়েও ভয়ঙ্কর। আমরা বিএনপি জামায়াতের বিরুদ্ধেও লড়বো, এদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলব। নইলে সরকারের সব অর্জন নষ্ট হয়ে যাবে।

নাসিম বলেন, অবিলম্বে বনানীর ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। যারা এই ধরনের গাফিলতি করেছে, যারা নির্মাণ কোড মানেনি, তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে।

এ সময় প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়ে ফায়ার সার্ভিসকে আরো শক্তিশালী করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান তিনি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম