‘যারা ১৫ ফেব্রুয়ারির মতো নির্বাচন করে তাদের মুখে গণতন্ত্র মানায় না’

ই-বার্তা ডেস্ক।।   যারা ১৫ ফেব্রুয়ারির মতো নির্বাচন করে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দুঃসময়ে নেতা-কর্মীদের ত্যাগের কারণেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ওয়ান-ইলেভেনের সময় ২৫ লাখ গণস্বাক্ষর সংগ্রহ করে তাকে জেল থেকে বের করতে যে উদ্যোগ নেয়া হয়েছিল, সে জন্য ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে। দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান তা অব্যাহত।

আজকে যখন বিএনপি নেতারা নির্বাচন নিয়ে কথা বলে বা নির্বাচনে জনগণের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলে, তাদের আমি এটাই মনে করিয়ে দিতে চাই যে, তাদের নেতা জিয়াউর রহমানের হ্যাঁ, না ভোট অথবা ৮১ সালে রাষ্ট্রপতি নির্বাচন। কেমন নির্বাচন তারা করেছিল? সেখানে কোথায় ভোটার, কোথায় নির্বাচন। জনগণ তো স্বাধীনভাবে ভোট দিতে পারেনি। তখন কথাই ছিল ১০টা হুন্ডা, ২০টা গুন্ডা নির্বাচন ঠাণ্ডা। ঠিক তারই পদাঙ্ক অনুসরণ করেছিল জেনারেল এরশাদ।

তিনি আরও বলেন, সেই অবস্থা আমরা পরে আবার দেখি ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে। খালেদা জিয়াও সেই একই পদাঙ্ক অনুসরণ করে। কাজেই ১৫ ফ্রেব্রুয়ারির নির্বাচন ‘৯৬ সালে যারা করেছিল, তাদের অন্তত নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন করা শোভা পায় না।

এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। পরে বেলা ১১টার দিকে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।