যুদ্ধে নেমে গা বাঁচিয়ে চললে চলবে না। হয় মরো, নয় মারোঃ মাশরাফি

ই-বার্তা ডেস্ক ।। বাংলাদেশ দল একের পর এক ইনজুরিতে আক্রান্ত।দীর্ঘদিন ধরেই তামিমের যোগ্য সঙ্গী পাওয়া যাচ্ছে না। তাঁর ওপর হাতের ইনজুরিতে আক্রান্ত হয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচেই ছিটকে গেছেন তামিম ।

 

জোড়াতালি দিয়ে দাঁড় করানো টপ অর্ডার বরাবরই ব্যর্থ। শান্ত, লিটন, সৌম্য কেউই নিজেদের মেলে ধরতে পারছেন না। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে এতকিছুর সঙ্গে সাকিব আল হাসানের একাদশে থাকলো না। হাতের ব্যথা বেড়ে যাওয়ায় না খেলতে পারা সাকিব গতকালই দেশের পথ ধরেছেন। এতকিছুর পর শঙ্কা ছিল পাকিস্তানের বিপক্ষে ম্যাচে কেমন করবে বাংলাদেশ দল। কিন্ত বাংলাদেশ দলপতি মাশরাফির কথাতেই উড়ে যায় শঙ্কার মেঘ।

পাকিস্তানের বিপক্ষে জয়লাভের পর ম্যাচসেরা মুশফিকুর রহিম জানিয়েছেন ড্রেসিংরুমের ভেতরের খবর। সাকিবের একাদশে না থাকার খবর জানার পর মাশরাফি সবাইকে ডেকে নিয়েছিলেন।

মুশফিক বলেন,

‘মাশরাফি ভাই বলেছিলেন যে যুদ্ধে নামলে পেছনে তাকিয়ে থাকার সুযোগ নেই। যুদ্ধে নেমে গা বাঁচিয়ে চললে চলবে না। হয় মরো, নয় মারো।‘

 

মাশরাফির এই কথাতেই উজ্জীবিত হয়েছিল বাংলাদেশের ক্রিকেটাররা। এর পরই সব হিসেব নিকেশ পাল্টে যায়। জানা যায় মুশফিকের কথাতেই। মুশফিক বলেন, ‘মাশরাফি ভাই যে কথাটি বলেছে, এটা দারুণ অনুপ্রেরণা জুগিয়েছে। কারণ লড়াইয়ে নামলে আসলে দেখার সুযোগ নাই দলে কে আছে না নেই। সবাইকে শত ভাগ দিতে হবে।‘

 

 

ই-বার্তা / ডেস্ক