যুবলীগ চেয়রাম্যান ফারুকের ব্যাংক হিসাব তলব

ই-বার্তা ডেস্ক।।  এবার যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সব ধরনের ব্যাংক হিসাব ও লেনদেনের বিবরণীর তলব করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট। 

বৃহস্পতিবার তার ব্যাংক হিসাবের সকল তথ্য আগামী তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোকে চিঠির মাধ্যমে নির্দেশ দেওয়া হয়েছে।  

ওই চিঠিতে বলা হয়, ওমর ফারুক চৌধুরীর নামে অতীতে বা বর্তমানে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে, শুরু থেকে হালনাগাদ লেনদেনসহ যাবতীয় তথ্য, অ্যাকাউন্ট খোলার ফর্ম, কেওয়াইসিসহ যাবতীয় তথ্য আগামী তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

রাজধানীতে ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এর আগেও কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাব তলব করেছিল বাংলাদেশ ব্যাংক। সে সময় তাদের অনেকের ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়।সেই হিসাব থেকে টাকা উত্তোলন ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে। 

সাম্প্রতিক সময়ে যুবলীগের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মের অভিযোগ উঠেছে।  তার মধ্যে ক্যাসিনো, চাঁদাবাজির অভিযোগে ঢাকা দক্ষিণ যুবলীগের সাধারন সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া সহ অনেককেই আটক করেছে আইনশৃঙ্খলা বাহীনি। কিন্তু এসবের মূল হোতা ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট এখন পলাতক রয়েছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু