যে কারনে গণফোরামের বৈঠকে অনুপস্থিত ছিলেন সুলতান মনসুর

ই-বার্তা ডেস্ক।।  বুধবার রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় অনুপস্থিত ছিলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

এ বিষয়ে গণফোরামের একটি সূত্র বলছে, সুলতান মনসুরকে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু তিনি আসেননি।  অন্যদিকে দল থেকে নির্বাচিত আরেক সংসদ সদস্য মোকাব্বির খান অবশ্য সভায় যোগ দেন।  মোকাব্বির ছাড়াও সভায় আরও উপস্থিত ছিলেন- নির্বাচনে অংশ নেয়া রেজা কিবরিয়া, আবু সাঈদ প্রমুখ।

বিভিন্ন অভিযোগ তুলে ধরে ফল প্রত্যাখ্যান করা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট সংসদ সদস্য হিসেবে শপথ না নিলেও সুলতান মনসুর শপথ নেন।  এ নিয়ে রাজনৈতিক মহলে  ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

শপথ নেয়ার বিষয়ে সুলতান মনসুর বলেন, গণফোরাম শপথের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবে। আর নেতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করলেও  তিনি শপথ নেয়ার সিদ্ধান্তে অনঢ় থাকবেন।  সেক্ষেত্রে তিনি দলীয় সিদ্ধান্ত অমান্য করার কথাও জানিয়েছিন।  অন্যদিকে তিনি বলেন, আওয়ামী লীগ যদি আমাকে ডাকে সেক্ষেত্রে চিন্তা করে দেখবো।  কারণ আমাকে তো আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়নি।

কোনো দলে যোগদান করেননি উল্লেখ করে সুলতান মনসুর বলেন, আওয়ামী লীগ থেকে আমাকে কেউ তাড়িয়ে দেয়নি।  আর আমি কোনো দলে যোগদানও করিনি।  আমি বঙ্গবন্ধুর সৈনিক। 

এর আগে গণমাধ্যমে তিনি বলেছিলেন, আমরা কখনও বলিনি শপথ নেব না।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু