যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা করেন স্বামীও তার চাচা

ডেস্ক রিপোর্ট।। চাঁদপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে এক যুবককে মৃত্যুদণ্ড।যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে যুবককে মৃত্যুদণ্ড ও তার চাচাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের আদালত।

 

মঙ্গলবার দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।মৃত্যুদণ্ডপ্রাপ্ত এরশাদ উল্যাহ কচুয়া উপজেলার সাদীপুরা গ্রামের রুহুল আমিনের ছেলে।যাবজ্জীবনপ্রাপ্ত আবু তাহের মুন্সী একই গ্রামের আব্দুল খালেক মুন্সীর ছেলে। তিনি এরশাদ উল্যাহর চাচা।একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে বলে পিপি আমান উল্যাহ জানান।মামলার নথির বরাত দিয়ে তিনি জানান, পাশের গ্রামের শহীদুল্লাহ মিয়াজীর মেয়ে শাহিনুর বেগমের (২০) সঙ্গে ২০১৫ সালের ২৬ জানুয়ারি বিয়ে হয় এরশাদ উল্যাহর। ওই সময় এরশাদকে আড়াই লাখ টাকা যৌতুক দেন শাহিনুরের বাবা। কিন্তু আরও যৌতুকের দাবিতে এরশাদ ও তার পরিবার শাহিনুরকে শারীরিক ও মানসিক নির্যাতন করে।

 

২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি দুপুরে যৌতুক নিয়ে এরশাদ ও শাহিনুরের ঝগড়া বিবাদ হয়। এ সময় চাচা আবু তাহের মুন্সীর সহযোগিতায় শাহিনুরকে মারধর এবং শ্বাসরোধ করে হত্যা করে এরশাদ।এই ঘটনায় ১ মার্চ কচুয়া থানায় এরশাদ উল্যাহ ও আবু তাহের মুন্সীকে আসামি করে মামলা করেন শাহিনুরের বাবা। একই বছরের ১০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

 

 

ই-বার্তা।।ডেস্ক