রক্তচাপ ও কিডনি স্বাভাবিক, ইনফেকশন নিয়ন্ত্রণে

ই-বার্তা ডেস্ক ।।    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দিন দিন উন্নত হচ্ছে।  রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে।  কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে।

কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসির রিজভী শুক্রবার এ তথ্য জানান।

এর পরেই সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এছাড়াও নাসির রিজভী  জানান, মন্ত্রী ওবায়দুল কাদের আগের দিনের তুলনায় আজ আরও ভালো আছেন।  এছাড়া কোনও ধরনের কৃত্রিম সাপোর্ট ছাড়া কাদেরের হৃদযন্ত্র কাজ করছে।

জানা যায় ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভ পালমোনারি ডিজিজ) ভুগছেন।

মাউন্ট এলিজাবেথের মেডিকেল বোর্ড কাদেরের অবস্থা সম্পর্কে প্রতিদিন ব্রিফ করছেন সিঙ্গাপুরে অবস্থানরত তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসক আবু নাসির রিজভীকে। সেসব তথ্য ভিডিও বার্তার মাধ্যমে প্রতিদিন দেশে সাংবাদিকদের জানিয়ে দিচ্ছেন ডা. রিজভী।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের জানান, শনিবার সিঙ্গাপুরের স্থানীয় সময় বেলা ১১টায় আবারও ব্রিফ করবেন মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল