রনিরা যেনো হারিয়ে না যায়

ই-বার্তা ।।  আগামী মে মাসে বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন। আর এই সম্মেলনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ছিলেন একজন প্রভাবশালী প্রার্থী। রাজনৈতিক চক্রান্তের কারণে রনি হারিয়ে গেলে দলের অনেক বড় ক্ষতি হবে। এই বিষয়ে কমবেশি আমরা সবাই অবগত।

নূরুল আজিম রনি’র অপরাধ হলো, সে ২৮ বছর পর চট্টগ্রাম কলেজ থেকে শিবির মুক্ত করে ছাত্র সংসদের অফিসে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙ্গিয়েছিলো।

রনির অপরাধ হলো, সে রাজাকার শিরোমনি জামাতের কুখ্যাত রাজাকার যুদ্ধাপরাধী আলী আহসান মুজাহিদের নাম ফলক কালি লেপন করে মুছে ফেলেছিলো। যার ফলে জামাত ও শিবিরের হত্যার লিস্টে সে আজ উপরের সারিতে অবস্থান করছে।

যে সকল আওয়ামী নামধারী ও ছাত্রলীগ নামধারিরা আজ রনি’র শাস্তি ও বহিস্কার দাবী করছেন, তারা কি তাদের সমগ্র রাজনৈতিক জীবনে রনির মতো এমন দুটো কাজ কখনো করতে পেরেছিলেন ?

একবার ভাবুন, আজ আপনি বঙ্গবন্ধুর আদর্শের জন্য জামাত শিবিরের বিরুদ্ধে যুদ্ধ করছেন, আওয়ামীলীগ ও ছাত্রলীগের জন্য জীবন বাজি রেখে একটি শিবিরের দূর্গে হানা দিয়ে জাতীর পিতাকে প্রতিষ্ঠিত করেছেন, আপনাকে হত্যার জন্য জামাত শিবির পয়সা দিয়ে খুনিকে তৈরি করে রেখেছে। আর সেই আপনি একদিন রেগে গিয়ে নিজের পাওনা টাকা আদায়ের জন্য একজন রাশেদকে কয়েকটা চড়-থাপ্পড় দেয় তাও তিন মাস আগে।

এই ছোট্ট অপরাধের জন্যে তার এত সব অবদানকে ভূলুন্ঠিত করে দল থেকে বের করে দেবার জন্য যারা ষড়যন্ত্র করেছে, তাদের কি ইতিহাস ক্ষমা করবে কখনো? মুজিব আদর্শর একজন প্রকৃত দেশপ্রেমিক এবং জাতির জনক বঙ্গবন্ধুকে ভালবাসি তাই এসব আমার খারাপ লাগে।

কাল যদি জামাত শিবির আপনাকে হত্যা করে,  তবে সেই কলংক কি ছাত্রলীগ বইতে পারবে ?

সারা বাংলাদেশে যখন ছাত্রলীগকে টেন্ডারবাজি বানিয়ে লীড নিউজ করে গণমাধ্যম! আর যখন ছাত্রলীগের ভালো কাজ গুলো না দেখার ভান করে এড়িয়ে যায় তখন খুব হতাশ লাগে। ছাত্রলীগ কি করেনি এই দেশের জন্যে।

থাক ওসব কথা; যখন একটি শব্দবিহীন ভিডিও কে কেন্দ্র করে আজ রনি’র বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ ছড়ানো হচ্ছে, তা সত্যিই দুঃক্ষজনক ও নিন্দনীয়।

নুরুল আজিম রনি জাতির জনক বঙ্গবন্ধু’র প্রকৃত আদর্শ ধারণ করে বলেই আজ রনিকে সবাই ভালবাসে তার পাশে দাঁড়ায়। আমিও তার ব্যতিক্রম নই।

আমার প্রত্যাশা; জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রনি’র পাশে থাকবেন। প্রিয় নেত্রী আপনিই বলেছিলেন—’রনিরা যেনো হারিয়ে না যায়’।

লেখকঃ শাহ্ ওমর। একজন গণমাধ্যম কর্মী।