রমজানে বেশি মুনাফার জন্য ভেজাল দেওয়া জঘন্য কাজঃ প্রধানমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন যে, পবিত্র রমজান মাসে বেশি মুনাফার জন্য খাদ্যে ভেজাল দেওয়ার মতো অপকর্ম করা সত্যিই খুব জঘন্য কাজ। ভেজাল দেবার দরকারটা কী, দুপয়সা বেশি মুনাফা না করে ভেজালমুক্ত জিনিস মানুষকে দিন।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) বিকেলে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিকেল ৬টা ৫০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভেজালের বিরুদ্ধে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করে থাকি। এটা বলতে গেলে সারাবছর ব্যাপী চলতে থাকে এবং যেখানে এরকম ধরনের ভেজাল দেখা যায় সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। একদিকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করার পাশাপাশি ভেজালের বিরুদ্ধেও অভিযান চলছে এবং সেটা অব্যাহত থাকবে। আর অবশ্যই রমজান মাসে যে মোবাইল কোর্ট আরও বেশি করে পরিচালনা করাবো, তারা এই ভেজালের বিষয়টা দেখবে।

‘যারা এই ধরনের ব্যবসা করেন বা ভেজাল দেন তাদেরও বলবো, ভেজাল দেবার দরকারটা কী। যদি দুপয়সা বেশী মুনাফা করতে হয় ভাল জিনিস তারা দিক মানুষকে। কিন্তু এইভাবে মানুষের ক্ষতি করা, এটা তো ঠিক না। আর বিশেষ করে, রমজান মাসে একটা পবিত্র মাসে এ ধরনের অপকর্ম করাটা, সত্যিই খুব জঘন্য কাজ। আমি আশা করি যে, মানুষ এই পথ থেকে সরে আসবে’—বলেন প্রধানমন্ত্রী।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম