রাজধানীতে আবারও পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীর মালিবাগ মোড়ে গতকাল রবিবার রাতে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।  এ সময় দায়িত্বরত এক নারী পুলিশ ও রিকশা চালকসহ তিনজন আহত হয়।

এদিকে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।  এ ঘটনায় আহত নারী পুলিশের এএসআই রাশেদা খাতুন বাবলি (২৮)। আর রিকশাচালক লাল মিয়া (৫০) ও একজন পথচারী। ওই পথচারীর নাম জানা যায়নি।

উল্লেখ্য, এর আগে গত ২৯ এপ্রিল রাতে গুলিস্তান এলাকায় পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হন।  সেসময় ওই ঘটনার দায় স্বীকার করেছিল আইএস।  এদিকে এ ঘটনার পরপরই পুলিশের অপরাধ তদন্ত (সিআইডি) শাখার একটি টিম ঘটনাস্থলে গিয়েছে।  তারা বোমার ধরন পরীক্ষা-নিরীক্ষা করছেন এবং কে বা কারা এ হামলা চালিয়েছে সে ব্যাপারেও তথ্য নিচ্ছেন।

পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার শিবলি নোমান জানান, রাত নয়টার দিকে পুলিশের একটি গাড়ি মালিবাগ মোড়ে দাঁড়িয়ে ছিল।  পাশেই এএসআই রাশেদা দায়িত্বরত ছিলেন।  হঠাত্ ওই গাড়ির কাছে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ফলে রাশেদা পায়ে এবং লাল মিয়ার মাথায় আঘাত পান।  রাশেদাকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে।  আর লাল মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

অপরদিকে পুলিশের ওই গাড়ির চালক কনস্টেবল শফিক জানান, ফ্লাইওভারের ওপর থেকে কে বা কারা কী যেন ছুঁড়ে মারে। এতে মুহূর্তেই বিকট শব্দ হয় এবং গাড়িতে আগুন ধরে যায়।  এ সময় ওই বিস্ফোরণের কারণে আশপাশের দালানের গ্লাসও ভেঙ্গে গেছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু