রাজধানীতে বাস কম, বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের বিক্ষোভ

ই-বার্তা।।  রাজধানীর প্রত্যকটি রুটে বেশির ভাগ বাস চলাচল করছে না। ফলে সকালে অফিস গন্তব্যের উদ্দেশে যারা বের হয়েছেন, তারা চরম দুর্ভোগের শিকার হয়েছেন। টানা তিনদিন সড়ক অবরোধ ও বাস ভাঙচুরের ঘটনায় আজ বুধবার সকাল থেকে রাজধানীতে বাস চলাচল কমে গেছে। পূর্ব ঘোষিত পরিবহন মালিক-শ্রমিকদের কোনো ধর্মঘট কর্মসূচিও নেই। 

 

এদিকে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের জের ধরে আজও শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ-মিছিল, মানববন্ধন কর্মসূচি ও দুই একটি স্থানে সড়ক অবরোধ করেছে। ফার্মগেট এলাকায় সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নিয়েছে। ফলে ওই রাস্তা নিয়ে কোনো গাড়ি চলাচল করতে পারছে না।অ্যাপস ভিত্তিক যানবাহন, সিএনজি অটোরিকশা ও রিকশায় করে অফিস যেতে হয়েছে। বিভিন্ন রুটে দুই-একটি বাস চলাচল করলেও সেগুলোতে ছিল যাত্রীদের গাদাগাদি অবস্থা।

 

উত্তরা হাউস বিল্ডিং মোড়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। ডেমরা মা ও মাতৃসদন শিশু হাসপাতালের সামনে স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। টঙ্গী সরকারি কলেজের সামনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। ফলে ঢাকা-ময়মনসিং মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।অন্যদিকে, মঙ্গলবার মিরপুর ১৪ নম্বর সেকশনে শহীদ পুলিশ স্মৃতি কলেজের এক শিক্ষার্থী পুলিশের মারধরে গুরুতর আহত হওয়ার ঘটনায় আজ শিক্ষার্থীরা সেখানে বিক্ষোভ মিছিল বের করেছে।