রাজধানীতে মাটি খুঁড়ে চীনা নাগরিকের লাশ উদ্ধার

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীর বনানীতে এক চীনা নাগরিককে হত্যার পর মাটিতে পুঁতে রাখা লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বনানীর এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাসা থেকে মাটি খুঁড়ে তার লাশ উদ্ধার করে পুলিশ।  

লাশের মাথার চুল ও দুই পায়ের গোড়ালি মাটির বাইরে বেরিয়ে ছিল। নিহত গাউ জিয়াং হুই (৪৭) ঐ বাসারই ৬ষ্ঠ তলার ৬-বি নম্বর ফ্ল্যাটে থাকতেন। ব্যবসায়িক দ্বন্দ্বে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। নিহত চীনা নাগরিক পদ্মা সেতুতে পাথর সরবরাহের ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। এর আগে তিনি বাংলাদেশে চীন থেকে কাপড় আমদানি করতেন। এ ঘটনায় নিহতের গাড়িচালক সুলতান ও তিন নিরাপত্তাকর্মীসহ ছয় জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। 

পুলিশ জানিয়েছে, বুধবার মাটির তলায় লাশ পুঁতে রাখার খবর পেয়ে বনানী থানা পুলিশ সেখানে যায় এবং দুপুর সাড়ে ১২টার দিকে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে লাশটি মাটি খুঁড়ে তোলা হয়। ছয়তলা বাড়িটির মালিক একজন আইনজীবী। নিহত ব্যক্তি ঢাকায় একাই থাকতেন। চীন থেকে মাঝে-মধ্যে তার স্ত্রী-সন্তানেরা বেড়াতে আসতেন। গাউ জিয়াং হুইর এক ছেলে, এক মেয়ে। গত ২৩ অক্টোবর চীন থেকে ঢাকায় ফেরেন তিনি। আজ বৃহস্পতিবার তার স্ত্রী-সন্তানদের ঢাকায় আসার কথা। 

বনানী থানার ওসি নূরে আজম মিয়া জানান, ঐ ভবনের দেওয়াল ও সীমানাপ্রাচীরের মাঝের ফাঁকা জায়গায় লাশটি পুঁতে রাখা ছিল। লাশের মুখে রক্তের দাগ ছিল। পরনে ছিল ট্রাউজার। বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির তিন নিরাপত্তা কর্মীকে থানায় নেওয়া হয়েছে। সিআইডির ক্রাইম সিন ঘটনাস্থল ও ফ্ল্যাট থেকে আলামত সংগ্রহ করেছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গাউ জিয়াংকে দেখেছেন বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তার কর্মচারীরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু