রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৪

ই- বার্তা ডেস্ক।।   রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুই হাজার ১৬২ পিস ইয়াবা ট্যাবলেট, ২৮১ গ্রাম ও ৫৫৫ পুরিয়া হেরোইন, ১০০ গ্রাম ও ১৫০ পুরিয়া গাঁজা ও ২৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গত শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৬টি মামলা হয়েছে।

ট্রাফিকের অভিযান : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪৩২৪টি মামলা ও ১৮,৫২,৪০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ২২টি গাড়ি ডাম্পিং ও ৩৬৬টি গাড়ি রেকার করা হয়েছে। শুক্রবার দিনভর এই অভিযান চলে।

সূত্র থেকে জানা যায়, উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৮৪টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৭৫৭টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৯টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ১৩৩৬টি মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা ও ৬৯টি মোটরসাইকেল আটক করা হয়। সে সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৮টি মামলা করা হয়।