রাজধানীতে র‍্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুইজন নিহত

ই-বার্তা ডেস্ক।।  বুধবার রাতে রাজধানীর বাড্ডা সাতারকুল পাঁচখোলা ও মিরপুর বেড়িবাঁধ এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- মহারাজ (৪০) ও নাজমুল হাসান ওরফে ব্যঙ্গা বাবু (৩৮)। 

র‌্যাব জানিয়েছে, নিহত মহারাজ ২৯ মামলার আসামি ও ব্যঙ্গা বাবু সন্ত্রাসী।

র‌্যাব-১ এর এএসপি (মিডিয়া) কামরুজ্জামান জানান, বাড্ডার সাঁতারকুল পাঁচখোলা এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা ও মাদকের টাকা ভাগ-বাটোয়ারা করছে- এমন খবরে রাত ১টার দিকে র‌্যাব সদস্যরা সেখানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। কিছুক্ষণ পর ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাড়ে ৩টার দিকে মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, নিহতের নাম মহারাজ। তিনি ২৯টি মাদক মামলার আসামি। ঘটনাস্থল থেকে ইয়াবা, শর্টগান ও ওয়ান শুটারগান জব্দ করা হয়েছে।

অন্যদিকে মিরপুর বেড়িবাঁধে র‌্যাবেরর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু (৩৮) নামের একজন নিহত হয়েছেন। তিনি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম জানান, শাহআলী থানাধীন মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে র‌্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু