রাজপথেই খালেদা জিয়ার মুক্তির ফয়সালা হবেঃ গয়েশ্বর

ই-বার্তা ডেস্ক।।  বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের জন্য করুণানির্ভর থাকার দরকার নেই।  দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির ফয়সালা হবে রাজপথেই। 

শনিবার রাজশাহী নগরীর মালোপাড়ায় মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দলীয় এক সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপির কারাবন্দী নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

রাজপথ সরকারকে ইজারা দেয়া হয়নি মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এখন থেকে সভা-সমাবেশ করার জন্য প্রশাসনের অনুমতি নেয়ার প্রয়োজন নেই। সভা-সমাবেশ আমাদের সাংগঠনিক অধিকার। আমরা সভা-সমাবেশ করব, অন্যায়ের প্রতিবাদ করব। এই রাজপথ সরকারকে ইজারা দেয়া হয়নি। এই রাজপথ জনগণের। সেই রাজপথে হাঁটার অধিকার জনগণের আছে। আন্দোলন–সংগ্রাম, মিছিল-মিটিং চলবে। এরপর থেকে সরকারের কোনো অনুমতি নেয়ার প্রয়োজন নেই। 

প্রশাসনকে সরকারের নির্দেশ না মানার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, প্রশাসনে যারা আছেন, এই সরকারের সব কথা আমাদের শোনার দরকার নেই। যারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তাদের সরকার বলে মানার আমাদের দরকার নেই।  

জনগণ এই সরকারকে মানে না মন্তব্য করে বিএনপি অন্যতম এই নীতিনির্ধারক বলেন, যারা চাকরি করেন, তারা সরকার মানতে পারেন, কারণ সরকারি ট্রেজারির চেক বইয়ে সাইন করেন। কিন্তু জনগণ সরকারকে মানে না।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু