রাজশাহী পলিটেকনিকে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা

ই-বার্তা ডেস্ক।।  রাজশাহী সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষকে লাঞ্ছিতের পর পানিতে ফেলে দেয়ার ঘটনায় ওই প্রতিষ্ঠানের শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

রাজশাহী মহানগর ছাত্রলীগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। শনিবার রাতের ওই সভায় মহানগর সভাপতি রকি কুমার ঘোষ এবং সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কামাল হোসেনকে স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করা হয়। পরে তাকে বহিষ্কারাদেশ দেয় বাংলাদেশ ছাত্রলীগ। 

এ ব্যাপারে মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, ঘটনার সঙ্গে সৌরভের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে তাকে বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। 

মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি কল্যাণ কুমার জয়ের নেতৃত্বে ছয় সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্তে ছাত্রলীগের আর কারও বিরুদ্ধে ঘটনার সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পেলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অধ্যক্ষ লাঞ্ছিত এবং বলপ্রয়োগ করে পুকুরের পানিতে ফেলে দেয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে। শনিবার রাত ১০টার দিকে অধ্যক্ষ ফরিদ উদ্দিন নগরীর চন্দ্রিমা থানায় এ মামলা দায়ের করেন।  এ ঘটনায় জিঙ্গাসাবাদের জন্য পুলিশ ২৫ জনকে আটক করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি গোলাম মোস্তফা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু