রাণীর বয়স এখনো আঠারো

সেই ১৯৯৭ সাল থেকে শুরু। প্রায় দুই যুগ ধরে বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন রাণী মুখার্জী। বয়সও বেড়ে দাঁড়িয়েছে চল্লিশ। তবুও সবকিছু খুব সহজভাবে সামলে নিচ্ছেন। সিনেমা, স্বামী ও সন্তান নিয়ে দিব্যি আছেন। কারণ বয়স বাড়লেও মনের বয়স তাঁর সবে আঠারো। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটিই বলেছেন এক সময়ের হার্টথ্রব রাণী মুখার্জী।   

 

বেশ কিছুদিন আগে মুক্তি পায় রাণী মুখার্জী অভিনীত ছবি ‘হিচকি’। ছবিটি দর্শক ও সমালোচকদের যথেষ্ট প্রশংসা পেয়েছে। বিশেষ করে রানীর অভিনয় ছবিতে আলাদা মাত্রা যোগ করেছে। বলিউডে তাঁর তারকা বন্ধুরাও ছিল প্রশংসায় পঞ্চমুখ।

 

‘হিচকি’ ছবির এমন সাফল্যে মুখ খুলেছেন রানী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান- ‘অভিনয়ের ক্ষেত্রে বয়স, বিয়ে, স্বামী, সংসার কিছুই বাধা হতে পারে না। ‘হিচকি’র সাফল্যই আমার এই ভাবনা বদলে দিয়েছে। ভালো অভিনয় করতে বয়স লাগে না। শুধু একটি সুন্দর খোলামেলা মন দরকার। আমার বয়স বেড়েছে ঠিকই কিন্তু মনে প্রাণে আমি এখনো আঠারো বছর বয়সী সেই তরুনীটিই আছি।‘

 

প্রায় চার বছর আগে পরিচালক আদিত্য চোপড়াকে বিয়ে করেন রাণী। আদিরা নামে তাঁদের একটি সন্তানও রয়েছে। তাসত্ত্বেও অভিনয়ে শতভাগ উজাড় করে দিচ্ছেন।রানী আরো বলেন, ‘এটা বোঝা দরকার, দর্শকরা বদলে যাচ্ছেন। তাঁরা ভাল ছবি দেখতে চান। এমন ছবি যেটির বিষয়বস্তু ভাল।

 

দর্শকদের যদি ভাল ছবি উপহার দেওয়া হয়, তাহলে তাঁরা নায়িকার বিয়ে হয়েছে কি না বা বয়স কত, সেটা নিয়ে ভাবেন না। অনেক অবিবাহিত সুন্দরী অভিনেত্রীর ছবিও তো বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। আমি ব্যক্তিগত জীবনে কী করছি, সেটা একান্তই আমার বিষয়। আমার বিশ্বাস সেটা আমার ভক্তদের কাছেও গুরুত্বপূর্ণ নয়। বরং আমি যে চরিত্রে অভিনয় করছি, তাতে আমাকে মানাবে কি না সেটাই বড় বিষয়।