রাতেই ফিরছে টাইগাররা

ই-বার্তা ডেস্ক।।  ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের সেই নারকীয় সন্ত্রাসী হামলার পর নিউজিল্যান্ড বাংলাদেশ মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল ঘোষণার পর দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

স্থানীয় সময় শনিবার দুপুরে দেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছারবে টাইগাররা।  বাংলাদেশ সময় রাত পৌনে ১১টা নাগাত  তারা ঢাকায় পা রাখবে বলে জানা গেছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় ভয়াবহ সন্ত্রাসী হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা বাংলাদেশ।  টেস্টের ভেন্যু হ্যাগলি ওভালের পাশের যে মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানেই প্রথম হামলার ঘটনা ঘটে।  মসজিদে পৌঁছতে একটু দেরি হওয়ায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা।  পরে সেখান থেকে স্টেডিয়াম হয়ে সবাই নিরাপদে হোটেলে ফিরে যান।

টেস্ট বাতিল হওয়ায় আজই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে বাংলাদেশ দলকে।  বিসিবি কাল জানিয়েছে, বাংলাদেশ দলের সব সদস্য নিরাপদে হোটেলে ফিরেছেন।  খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ রেখে যত দ্রুত সম্ভব তাদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয় বোর্ড।

কাল ঢাকায় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘এখন থেকে বাংলাদেশ দল যে দেশ সফর করবে, তাদেরকে আগে আমাদের ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে বলা হবে। যারা নিরাপত্তার নিশ্চয়তা দেবে শুধু তাদের দেশেই দল পাঠানো হবে।’ তিনি বলেন, ‘নিউজিল্যান্ডে এখন খেলার পরিস্থিতি নেই। তাই শেষ টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে।  নিহতদের মধ্যে তিন বাংলাদেশি রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন ।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ