রাসেলের ১৩ বলের তাণ্ডবে জয় পেয়েছে কলকাতা

ই-বার্তা ডেস্ক।।  আইপিএলে এবারের আসরে প্রথম জয়ের সম্ভাবনা জাগিয়েও আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডবের কাছে অবিশ্বাস্যভাবে হারতে হয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে।  রাসেলের মাত্র ১৩ বলের তাণ্ডবে জয় পেয়েছে কলকাতা। 

বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডবের জবাবে নিজের সামর্থের জানান দিয়েছে রাসেল।  তার বিধ্বংসী ব্যাটিংয়ে বেঙ্গালুরুর বিপক্ষে ২০৫ রানের বিশাল টার্গেট তাড়া করে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স।  কলকাতার ৪ ম্যাচে ৩ জয়ের বিপরিতে টানা ৫ ম্যাচ হেরেছে কোহলির দল। 

টসে হেরে আগে ব্যাট করতে নেমে কোহলি এবং ভিলিয়াসের ব্যাটিং ঝড়ে ২০৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বেঙ্গালুর।  কলকাতার বিপক্ষে রীতিমতো ব্যাটিং তাণ্ড চালিয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অফ ফর্মে থাকা এই তারকা দুই ব্যাটসম্যান।  পার্থিব প্যাটেলকে নিয়ে ইনিংস শুরু করেন অধিনায়ক বিরাট কোহলি।  পার্থিব ২৫ রান করে ফিরে গেলেও ৪৯ বলে ৮৪ রানের এক ঝলমলে ইনিংস খেলেন কোহলি।  

কোহলি আউট হওয়ার আগে দক্ষিণ আফ্রিকান ড্যাশিং ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে ১০৮ রানের জুটি গড়েন।  কোহলির বিদায়ের ১০ বল ব্যবধানে ফেরেন ভিলিয়ার্স।  ইনিংসের শেষ দিকে সাজঘরে ফেরার আগে ৩২ বলে পাঁচটি চার ও চারটি দৃষ্টিনন্দন ছক্কায় ৬৩ রান করেন ভিলিয়ার্স।

জবাবে ব্যাট করতে নেমে উথাপ্পা, ক্রিস লিয়ন এবং নিতিশ রানার ব্যাটে ভালোই জবাব দেয় কলকাতা। শেষদিকে দলের জয়ে মাত্র ১৩ বল খেলে ৩৬৯.২৩ স্টাইকরেটে দৃষ্টিনন্দন ৭টি ছক্কা ও একটি চারের সাহায্যে অপরাজিত ৪৮ রান করেন রাসেল।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু