রিফাত হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন যে,  বরগুনায় দিন-দুপুরে স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে বলে ।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যশনাল কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এটি দুঃখজনক। এ ঘটনায় পুলিশ বসে নেই। ঘটনার পরপরই পুলিশ অপরাধীদের ধরতে কাজ শুরু করেছে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের দক্ষতায় পার্থক্য আছে। দুজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।’া

তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুরুষের পাশাপাশি নারী সদস্যরাও অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। নারী সদস্যরা বিশ্ব শান্তি রক্ষায়ও অবদান রাখছে। সরকার পুলিশকে জেন্ডার সংবেদনশীল বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, এবার প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করা হচ্ছে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ বিতরণ অনুষ্ঠান। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরুল আলম নিজামী, ডিআইজি গোলাম ফারুক, পুনাক সভাপতি হাবিবা জাবেদসহ নগর ও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম