রিয়ালের হার, ৩ গোলের জয়ে শীর্ষে বার্সা

ই-বার্তা ডেস্ক।।  চলতি মৌসুমে লা লিগায় দুর্দান্ত শুরু পেয়েছে রিয়াল মাদ্রিদ।  অপরাজিত থাকা দলটি এবার হোচট খেল পুঁচকে মায়োরকার কাছে।  জিনেদিন জিদানের দলের এই হারে সুবিধা হয়েছে তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। এই সুযোগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।  

স্পেনের শীর্ষ লিগের ম্যাচে শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হারে রিয়াল। লড়াইয়ের শুরুতেই দারুণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিক মায়োরকা। গোলটি আর শোধ করতে পারেনি রিয়াল।

পাল্টা আক্রমণে সতীর্থের কাছ থেকে বল পেয়ে দ্রুত গতিতে ডি-বক্সে ঢুকে বুলেট গতির আড়াআড়ি শটে জালে বল জড়ান মায়োরকার লাগো জুনিয়র। করিম বেনজেমার নৈপুণ্যে ম্যাচে প্রায় সমতা ফিরিয়ে বসেছিল রিয়াল। কিন্তু ফরাসি এই স্ট্রাইকারের জোরালো শটের সামনে বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার।

ম্যাচের ৭৪তম মিনিটে রাইট-ব্যাক ওদ্রিওসোলা লাল-কার্ড পেয়ে মাঠ ছাড়া হলে দশজনের দলে পরিণত হয় রিয়াল। বাকি সময় একজন কম নিয়ে খেললেও চেষ্টার কমতি না থাকলেও গোল করতে পারেনি তারা। 

এই হারে শীর্ষস্থান থেকে দ্বিতীয়স্থানে অবনমন হয়েছে রিয়ালের। নয় ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে দলটির পয়েন্ট এখন ১৮।

রিয়াল হারায় তাদের টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দিনের শুরুর ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারানো বার্সেলোনা। নয় ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট এখন ১৯।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু