রোজার ঈদে মুক্তি পাচ্ছে না ‘জান্নাত’

ই-বার্তা।।  ছাড়পত্র প্রাপ্তির ২৫ দিনের মাথায় ঘোষণা করা হল মুক্তির তারিখ। তবে সিনেমা হলে বসে ছবিটি দেখতে অপেক্ষা করতে হবে আরও তিন মাসেরও বেশি সময়। কেননা, ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২৭ জুলাই মুক্তি পাবে ‘জান্নাত’।

গত ২৩ মার্চ বাংলাদেশ সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পায় ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নায়িকা মাহিয়া মাহি ও সাইমন সাদিক অভিনীত ছবি ‘জান্নাত’।

ছবিটি পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবির কাহিনি লিখেছেন সুদীপ্ত সাইদ খান। চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান।

ছাড়পত্র পাওয়ার পর মুক্তিকে সামনে রেখে আপাতত প্রচারণায় ব্যস্ত ‘জান্নাত’ টিম। কয়েকদিন আগে সাইমনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কয়েকটি স্কুলে গিয়ে প্রচার চালান ছবির নায়ক ও পরিচালক মানিক।

প্রথমে রোজার ঈদের আগে ছবিটি মুক্তি পাবে বলে পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের পক্ষ থেকে জানানো হয়েছিল। কিন্তু পরে পিছিয়ে দেয়া হয় তারিখ। কেন পেছানো হলো, সেকথাও জানালেন পরিচালক নিজেই। তিনি বলেন, ‘সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবিগুলো ভালো ব্যবসা করছে না। তাই সিদ্ধান্ত নিয়েছি ২৭ জুলাই ছবিটি মুক্তি দেব। প্রযোজক সমিতি থেকে তারিখও নিয়ে রেখেছি।’

‘জান্নাত’ ছবিতে মাজারের খাদেমের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি। অন্যদিকে, নায়ক সাইমনকে দেখা যাবে খাদেমের মুরিদের চরিত্রে। ছবির বিভিন্ন চরিত্রে আরও রয়েছেন আলীরাজ, মিশা সওদাগর, শিমুল খান ও মারুফ প্রমুখ। ‘জান্নাত’ মাহি-সাইমন জুটি অভিনীত দ্বিতীয় ছবি। এর আগে ২০১৩ সালে ‘পোড়ামন’ ছবিতে জুটি বেঁধেছিলেন তারা।