রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

ই-বার্তা।। নিজেদের গত ম্যাচে টেবিলের তলানির দল এস্প্যানিওলের কাছে নাটকীয় হারে বড় ধাক্কা খায় রিয়াল মাদ্রিদ। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়াল স্প্যানিশ জায়ান্টরা। গেটাফেকে ৩-১ গোলে হারিয়েছে তারা।

এস্প্যানিওলের বিপক্ষে বিশ্রামে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

শুরু থেকেই  গেটাফেকে চাপে রাখে রিয়াল। ২৪ মিনিটে হৃদয়ছোঁয়া গোল করে দলকে লিড এনে দেন গ্যারেথ বেল।

তবে এগিয়ে যেতে একটু সময় লাগে। বিরতির খানিক আগে করিম বেনজেমার থ্রো থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনাল্ডো। লা লিগায় এটি তার ৩০০তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের হলুদ কার্ড দেখেন গেটাফের লুইস রেমি। এতে দুই হলুদ কার্ড হয়ে যাওয়ায় মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। ফলে ১০ জনের দলে পরিণত হন তারা। পরে একের পর এক আক্রমণে তাদের কোণঠাসা করে ফেলে রিয়াল।

তবে খেলার স্রোতের বিপরীতে ৬৫ মিনিটে গোল খেয়ে বসে লস ব্লাঙ্কোজরা। এসময় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ফ্রান্সিসকো। কিন্তু ব্যবধান বাড়তেও সময় লাগেনি রিয়ালের। ৭৮ মিনিটে মার্সেলোর ক্রস থেকে গোল করে জয়ের ব্যবধান বাড়ান সিআর সেভেন।

এ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়েছে রিয়াল। ২৭ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। যা টেবিল টপার কাতালানদের চেয়ে ১২ পয়েন্ট কম।

এ ম্যাচ দিয়ে প্রস্তুতিটাও ভালো সেরেছে রিয়াল। চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগে আগামী ৬ মার্চ পিএসজির বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে নামবে গ্যালাকটিকোরা। এর আগে প্রস্তুতিটা দুর্দান্ত হলো তাদের।