রোনালদোর রেকর্ডের রাতে হেরেছে পর্তুগাল

ই-বার্তা ডেস্ক।।  ম্যাচটিতে একটি গোল করে অসাধারণ এক মাইলফলক স্পর্শ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তার গোলের পরও ইউক্রেনের মাঠ থেকে হার নিয়ে ফিরতে হয়েছে পর্তুগীজদের।    

ইউরোপিয়ান বাছাইয়ের ‘বি’ গ্রুপের ম্যাচটিতে রোববার ২-১ গোলে হারে পর্তুগাল। ম্যাচটিতে একটি গোল করার মধ্য দিয়ে ৭০০তম গোলের মাইলফলক স্পর্শ করলেন দলটির অধিনায়ক রোনালদো।

এই মাইলফলক স্পর্শ করতে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোকে খেলতে হয়েছে ৯৭৩টি ম্যাচ। এর মধ্যে ৪৫৮টি ম্যাচে কমপক্ষে একটি গোল করেছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

খেলা শুরুর ষষ্ঠ মিনিটেই গোল খেয়ে বসে পর্তুগাল। কর্নার থেকে বল পেয়ে খুব কাছ থেকে ডান পায়ের শটে স্বাগতিকদের এগিয়ে নেন স্ট্রাইকার রোমান ইয়ারেমচুক। প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন ইউক্রেন। সতীর্থের ক্রস থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন ফরোয়ার্ড অ্যান্ড্রি ইয়ামোলেনকো।

২-০ ব্যবধানে পিছিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে পর্তুগাল। ৭২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। ইউক্রেনের ডিফেন্সিভ মিডফিল্ডার তারাস স্টেপানেনকো হাত দিয়ে ডি-বক্সে বল ফেরাতে চাইলে পেনাল্টির বাঁশি বাজান আক্রমণভাগের এই খেলোয়াড়। ম্যাচের বাকি সময়ে গোলের বেশ কয়েকটি সুযোগ পেলেও আর কোনো গোলের দেখা পায়নি পর্তুগাল।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু