রোববার তৃণমূল আ.লীগে প্রযুক্তি প্রশিক্ষণ শুরু

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তিগত দিক থেকে আরও দক্ষ করে তুলতে প্রযুক্তি প্রশিক্ষণ শুরু করছে দলটি।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির উদ্যোগে এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রথমে বিভাগীয় পর্যায়ের নেতার্মীদের প্রশিক্ষণ দেয়া হবে।

৬ অক্টোবর রোববার ঢাকায় বিভাগীয় কর্মশালা উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হচ্ছে এ উদ্যোগ। এর আগে নির্বাচন সংক্রান্ত বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচি পরিচালিত হলেও তৃণমূলের জন্য প্রযুক্তিগত এমন বড় পরিসরের কর্মশালা এবারই প্রথম। পর্যায়ক্রমে অন্য বিভাগেও এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

এই বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, প্রথম পর্যায়ে ঢাকাসহ দেশের আট বিভাগীয় শহরে কর্মশালার আয়োজন করা হবে। 

তিনি আরও বলেন, ‘কর্মদক্ষতা বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যম’ শীর্ষক বিভাগীয় কর্মশালার ঢাকা পর্ব শুরু হবে ৬ অক্টোবর। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে ঢাকা পর্বের কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)’র সহযোগী সমন্বয়ক তন্ময় আহমেদ জানান, কর্মশালায় ই-মেইল পরিচালনা থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।