রোমাঞ্চকর ম্যাচে মুখোমুখি সিটি-লিভারপুল

ই-বার্তা ডেস্ক।।  ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই দল যখন মুখোমুখি হয় তখন বাড়তি এক রোমাঞ্চ অবশ্যই সঙ্গী হয় ম্যাচটার। আগামীকাল রবিবার রাতে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের খেলাটিতে সেই রোমাঞ্চ দেখার অপেক্ষায় থাকবে দর্শকরা।  

লিভারপুল গেল মৌসুমে মাত্র একটি ম্যাচে হেরেছিল। তবে চলতি বছরের শুরুতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারটিই তাদের শিরোপার পথে কাঁটা বিছিয়ে দিয়েছিল। সেই থেকে প্রিমিয়ার লিগে একটিও ম্যাচ হারেনি কোচ য়ুর্গেন ক্লপের দল। গেলবার প্রিমিয়ার লিগ হারালেও এবার সিটির হোঁচটের সুযোগ নিয়ে ছয় পয়েন্ট এগিয়ে গেছে দলটি।

কিন্তু গেল মৌসুমে এই লিভারপুল থেকেই সাত পয়েন্টে পিছিয়ে ছিল দলটি। সেখান থেকে দারুণভাবে ফিরেই লিগ শিরোপা ধরে রাখা নিশ্চিত করেছিল পেপ গার্দিওলার শিষ্যরা। তবে শেষ দুই মৌসুমে নিজেদের যেভাবে গড়ে তুলেছে দুটো দল, তার চূড়ান্ত একটা রূপেরই হয়তো দেখা মিলবে কাল রাতে। 

খালি চোখে দেখা লিভারপুল আর সিটির অদম্য যাত্রার ছাপ পড়েছে পরিসংখ্যানেও। প্রিমিয়ার লিগ ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি ‘কমপ্লি­ট পাশ’ এর হারে প্রথম তিনটি নামই সিটির। গেল তিন মৌসুমে নিজেদের ৮৯ শতাংশ পাশই ঠিকঠাক দিয়েছে গার্দিওলার শিষ্যরা।

এদিকে লিভারপুলকে এগিয়ে রাখছে তাদের লড়াকু ও হার-না-মানা মানসিকতা। প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে হারের বিস্বাদটা ঠিক কেমন তা বলতেই পারবেন না অ্যালিসন বেকার, নাবি কেইটা কিংবা ভার্জিল ফন ডাইকরা। সব মিলিয়ে দারুণ এক লড়াইয়ের অপেক্ষায় থাকবে ফুটবল প্রেমীরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু