রোহিঙ্গা সংকট নিয়ে রাজনৈতিক চক্রান্ত চলছেঃ নাসিম

ই-বার্তা ডেস্ক।।  রোহিঙ্গা ইস্যু নিয়ে অশুভ রাজনৈতিক শক্তি চক্রান্ত করছে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। 

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে প্রয়াত ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের স্মরণসভায় তিনি এ কথা বলেন। 

রোহিঙ্গারা সংকট, রাজনৈতিক ইস্যু নয় মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভ শক্তির চক্রান্ত শুরু হয়ে গেছে। রোহিঙ্গা নিয়ে যারা চক্রান্ত করছেন তারা তা বন্ধ করুন।

ঐক্যের কারণে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে দাবি করে ১৪ দলের এই মুখপাত্র বলেন, আমরা সারা দুনিয়ার কাছে আবেদন জানাই মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যায়, সে জন্য চাপ সৃষ্টি করতে এবং রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়।

মোজাফফর আহমদের স্মৃতিচারণা করে তিনি বলেন, অসাম্প্রদায়িক রাজনৈতিক চেতনায় তিনি প্রখর ছিলেন। বঙ্গবন্ধু যেমন আপস করেননি, অধ্যাপক মোজাফফরও তেমনি চেতনার সঙ্গে আপস করেননি। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু হিসেবে স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন।

স্মরণ সভায় ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য্য, ন্যাপের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট এনামুল হক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, কলামনিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ বক্তব্য দেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু