লজ্জার রেকর্ড গড়ে হারলো ওয়েষ্ট ইন্ডিজ

ই-বার্তা ডেস্ক।।  টি-টোয়েন্টি ক্রিকেটের রাজত্ব করে বেড়ানো ওয়েস্ট ইন্ডিজকে এবার বিশাল লজ্জায় ফেলেছে ইংল্যান্ড।  ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই ফরম্যাটের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর ৪৫ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।  টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে নেদারল্যান্ডসের সর্বনিম্ন ৩৯ রানের রেকর্ড রয়েছে। 

সেন্ট কিটসে শুক্রবার টসে হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। শুরুতে খুব একটা সুবিধা করেত পারেনি ব্রিটিশরা। দুই ওপেনার হেলস এবং বেয়ারস্টো দ্রুত ফিরে গেলে চাপে পরে ইংল্যান্ড।  সেখান থেকে দলের হাল ধরেন জো রুট।  তাকে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হয় মর্গান এবং ডেনলি।  তবে একপ্রান্ত আগলে খেলতে থাকা রুটকে যথাযথ সঙ্গ দিয়েছেন স্যাম বিলিংস।  পরে রুট ৫৫ রান করে আউট হলেও বিলিংসের ৪৭ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংসে ১৮২ রানের সংগ্রহ পায় তারা।   

জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ পেসার ক্রিস জর্ডানের বলে ধসে পরে ক্যারিবিয়ানদের টপ ওর্ডার। দুই ওভারে ৬ রানে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুঁড়িয়ে দেন ইংলিশ পেসার ক্রিস জর্ডান। তৃতীয় ওভারে দুই ওপেনার ক্রিস গেইল ও শাই হোপকে ফিরিয়ে শুরুটা করে দিয়েছিলেন ডেভিড উইলি।  এরপর ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, নিকোলাস পুরাণ আর ফ্যাবিয়ান অ্যালেনকে ফিরিয়ে মিডল অর্ডার গুঁড়িয়ে দেন জর্ডান।  

এই জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিল ইংল্যান্ড।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু