লিনকে ছেড়ে বড় ভুল করেছে কলকাতা: যুবরাজ

ই-বার্তা ডেস্ক।। ২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয় কলকাতায় হবে এবারের আসরের মেগা নিলাম।

এর আগেই ঢেলে দল সাজাতে তৎপর কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ইতিমধ্যে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ধরে রেখে বাকি খেলোয়াড়দের ছেড়ে দিয়েছেন তারা। ক্রিস লিনকে ছেড়ে ভুল করেছে কলকাতা নাইট রাইডার্স। এমনটাই মনে করেন ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং। আবুধাবিতে টি-১০ লিগে মারাঠা আরবিয়ান্সের হয়ে খেলছেন অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন। একদিন আগেই ৩০ বলে ৯১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। এর আগে টি-১০ লিগে সর্বোচ্চ রানের ইনিংস ছিল ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের। তিনি ৩২ বলে ৮৭ করেছিলেন। যা টপকে গেছেন লিন।

যুবরাজ বলেন, বিধ্বংসী ইনিংসের মাধ্যমে কেকেআর ফ্রাঞ্চাইজি মালিক শাহরুখ খানকে জবাব দিতে চেয়েছেন লিন। যুবরাজ বলেন, ‘‌লিন দুর্ধর্ষ ইনিংস খেলেছে। অবিশ্বাস্য সমস্ত শট মেরেছে। এরপরই যুবির সংযোজন, ‘‌আইপিএলে লিনকে সবসময় দেখতে চাই। কেকেআরের হয়ে দারুণ শুরু করতে পারত লিন। আমি বুঝতে পারছি না কেন লিনকে রেখে দেওয়া হল না। আমার মনে হয় এটা ভুল সিদ্ধান্ত। কেকেআরকে একটা বার্তা দিল লিন।’‌

মুম্বাই ইন্ডিয়ান্স এবার ছেড়ে দিয়েছে যুবিকে। আইপিএলে এবার যুবরাজ সুযোগ পাবেন কিনা তা বলা মুশকিল। তবে বিশ্বের নানা প্রান্তে এখন ফ্রাঞ্চাইজি লিগ খেলে বেড়াচ্ছেন এই অলরাউন্ডার। আগামী দু’‌বছরে এরকম প্রচুর ফ্রাঞ্চাইজি লিগ হবে। তার বেশ কয়েকটা লিগে আমি খেলব। সারা বছরের তুলনায় দুই থেকে তিন মাস ক্রিকেট খেলাটা বেশ ভাল। আমি এই টুর্নামেন্টগুলো বেশ উপভোগ করছি।