লেজুরবৃত্তি রাজনীতির কারণে আজ ছাত্ররা শিক্ষকদের সম্মান দেয় না: হানিফ

ই- বার্তা ডেস্ক।।   শিক্ষক রাজনীতি প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ মন্তব্য করেছেন, শিক্ষকরা কেন রাজনীতি করবেন। শিক্ষকদের লেজুরবৃত্তি রাজনীতির কারণে ছাত্ররা আজ তাদের সম্মান দেয় না। 

আজ রোববার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এ সব কথা বলেন।

হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতারা তাদের কৃতকর্মের জন্য জেল খাটছেন। ২১ আগস্টের গ্রেনেড হামলা, জ্বালাও-পোড়াও রাজনীতি, দুর্নীতি ও অপ-রাজনীতির জন্য তারা এখন তাদের পাপের প্রায়াশ্চিত্য করছেন।

তিনি বলেন, সে সময় কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারসহ ২৬ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। আজকে মির্জা ফখরুল ইসলাম কান্না-কাটি করেন, তখন তার এই কান্না কোথায় ছিল?

বিএনপি নেত্রীকে উদ্দেশ করে হানিফ বলেন, এই কারাবরণই শেষ হবে না, খালেদা জিয়ার সামনে আরও কঠোর দিন অপেক্ষা করছে। বাকি জীবন তাকে কারাগারেই কাটাতে হবে।

বিএনপির অতীত দুর্নীতির ইতিহাস ব্যাখ্যা করে তিনি বলেন, বিএনপি আমলে ভারতের বিখ্যাত টাটা শিল্পগোষ্ঠী ও সামসং বড় বড় বিনিয়োগ করতে বাংলাদেশে এসেছিল। চুক্তির সম্পাদনের আগে রতন টাটার কাছে তারেক রহমানের পক্ষে টেন পার্সেন্ট কমিশন চাওয়া হয়েছিল। কিন্তু রতন টাটা সে প্রস্তার ফিরিয়ে দিয়ে দিল্লি ও সামসং ভিয়েতনামে বিনিয়োগ সরিয়ে নেয়।