লোকসভা নির্বাচনে কলকাতায় এজেন্টকে মারধর, বিজেপি ক্যাম্পে আগুন

ই-বার্তা ডেস্ক।।  ভারতে লোকসভা নির্বাচনের ৭ম ও শেষ দফায় দেশটির সাত রাজ্যের ৫৯টি সংসদীয় আসনে চলছে ভোটগ্রহণ।  তবে শেষ দফা ভোটের আগে থেকেই পশ্চিমবঙ্গে বিজেপি তৃণমূলের তোপের মুখে ছিল।

উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় শনিবার রাতে তৃণমূল-বিজেপির দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রের রূপ নেয় গোটা এলাকা।

গুলি ও বোমা হামলার পর কাঁকিনাড়ার কাছে আর্য মোড়ে পর পর কয়েকটি গাড়িতে আগুনও ধরিয়ে দেয়া হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থলে যায়।  অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় গোটা এলাকায়।

এ ছাড়া বেলগাছিয়ায় দুই সিপিএম এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।  এদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  এ ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে জনগণ।  প্রতিবাদে অংশ নেন প্রার্থী কণীনিকা ঘোষ। 

অন্যদিকে রাজারহাটে নিউটাউনের কদমপুর এলাকায় ভোটকেন্দ্রের কাছে দুষ্কৃতকারীরা শনিবার রাতে বিজেপির ক্যাম্প অফিসে আগুন ধরিয়ে দেয়।  বিজেপির অভিযোগ তৃণমূলের এ হামলা চালিয়েছে।

তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপি নেতা অর্জুন সিংহ বহিরাগতদের নিয়ে এসে এলাকায় অশান্তি পাকানোর চেষ্টা করছে।  তার বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগও উঠেছে।

এখানে তৃণমূল প্রার্থী মদন মিত্রের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি নেতা অর্জুন সিংহের ছেলে পবন সিংহ।

এদিকে গাজিপাড়ায় বোমা বানাতে গিয়ে শনিবার রাতে বিস্ফোরণে আহত হয়েছেন এক ব্যক্তি।  স্থানীয় সূত্রে জানা যায়, আহত ব্যক্তি তৃণমূলকর্মী।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু